শনিবার, ২৭ জুলাই ২০২৪

|

শ্রাবণ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

কেন্দ্রীয় ছাত্রদলে পদ পেলেন নারায়ণগঞ্জের শ্যামল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৪:২৭, ২ মার্চ ২০২৪

কেন্দ্রীয় ছাত্রদলে পদ পেলেন নারায়ণগঞ্জের শ্যামল

ফাইল ছবি

কেন্দ্রীয় ছাত্রদলের নবগঠিত কমিটিতে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদ পেয়েছেন নারায়ণগঞ্জের সন্তান শ্যামল মালুম। 

শুক্রবার (১ মার্চ) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। ৭ সদস্য বিশিষ্ট নতুন আংশিক কমিটির সভাপতি হিসেবে রাকিবুল ইসলাম রাকিব এবং সাধারণ সম্পাদক হিসেবে নাসির উদ্দীন নাসিরকে মনোনীত করা হয়েছে।

কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, দপ্তর সম্পাদক মোহা. জাহাঙ্গীর আলম এবং প্রচার সম্পাদক শরিফ প্রধান শুভ।

জানা যায়, শ্যামল মালুমের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জে। ছাত্রজীবনে বিএনপি তথা দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রদলের রাজনীতিতে নিজেকে জড়িয়ে নেন শ্যামল। ধীরে ধীরে কেন্দ্রীয় রাজনিতিতে সরব হয়ে উঠেন এ নেতা। রাজপথে দীর্ঘদিন ধরেই সরব অবস্থান আছে তার। এর আগেও কেন্দ্রীয় কমিটির দায়িত্ব পালন করেছেন তিনি, করেছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের তদারকিও।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বাধীন বিদ্যমান কমিটি বিলুপ্ত করে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ৭ সদস্য বিশিষ্ট নতুন আংশিক কমিটির অনুমোদন করা হলো। নবগঠিত এই আংশিক কমিটিতে রাকিবুল ইসলাম রাকিবকে সভাপতি এবং নাসির উদ্দীন নাসিরকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এর আগে ২০২২ সালের ১৭ এপ্রিল রওনাকুল ইসলাম শ্রাবণকে সভাপতি ও সাইফ মোহাম্মদ জুয়েলকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি গঠন করা হয়েছিলো। পরবর্তীতে একই বছরের ৮ আগস্ট ৩০২ সদস্য বিশিষ্ট ছাত্রদলের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। তবে ২০২৩ সালের ৮ আগস্ট সভাপতি শ্রাবণের অসুস্থতার কথা বলে তার পরিবর্তে সংগঠনটির সিনিয়র সহ সভাপতি রাশেদ ইকবাল খানকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মনোনীত করা হয়।