মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২

|

আশ্বিন ১৮ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে ৩৫ মৃত্যু নাড়া দেয় দেশবাসীকে

মাহফুজুর রহমান পারভেজ

প্রকাশিত: ১৮:১৩, ৩১ ডিসেম্বর ২০২১

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে ৩৫ মৃত্যু নাড়া দেয় দেশবাসীকে

কার্গোর ধাক্কায় লঞ্চডুবি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ থেকে ৩৫ মরাদেহ উদ্ধার নাড়া দিয়েছিল পুরো দেশবাসীকে। পুরো দেশেই শোকের ছায়া নেমে এসেছিল এ ঘটনায়। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বাংলানিউজকে জানান, এক এক করে আমরা ৩০ জনের লাশ বের করি লঞ্চ থেকে। পরে আরো ৫ লাশ উদ্ধার করি। কি সেই করুণ দৃশ্য বলে বুঝানো যাবেনা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বাংলানিউজকে জানান, প্রচণ্ড বাতাস ও বৃষ্টির কারণে আমাদের উদ্ধার কাজ ব্যাহত হচ্ছিল। এরকম করুণ চিত্র আগে দেখিনি। একসাথে এক মানুষের মৃত্যু। যখন লঞ্চটি তোলা হচ্ছিল তখন ভেতরে শুধুই মরাদেহ ছিল। 

৪ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর এলাকার ব্রিজ সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে। সন্ধ্যা ৬টার কিছু সময় পরে লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের দিকে রওনা দেয়। ৫ এপ্রিল দুপুর সোয়া ১২টার দিকে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধার করা হয়। পরে লঞ্চ থেকে উদ্ধার করা হয় ৩০ মরাদেহ। পরদিন ৬ এপ্রিল সকালে শিশুসহ আরও পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এ ধরনের দুর্ঘটনা যেন কোনভাবেই না হয় এমনটাই প্রত্যাশা সকলের।