শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

|

আশ্বিন ১৪ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নগরীতে তীব্র যানজটে নাভিশ্বাস

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:২৬, ২২ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৮:০৫, ২২ সেপ্টেম্বর ২০২২

নগরীতে তীব্র যানজটে নাভিশ্বাস

বঙ্গবন্ধু সড়ক

নারায়ণগঞ্জ শহরজুড়ে তীব্র যানজটে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে। শহরের নিতাইগঞ্জ এলাকা থেকে চাষাঢ়া পর্যন্ত দিনভর ছিল যানবাহনের তীব্র জটলা। এছাড়াও কালীরবাজার, আমলাপাড়া, চাষাঢ়া বালুর মাঠসহ আশেপাশের এলাকাগুলোতেও ছিল যানবাহনের লম্বা সারি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে সরেজমিনে শহরের বিভিন্ন এলাকা ঘুরে এ দৃশ্য দেখা গেছে।

তীব্র এই যানজটের ফলে চাকুরীজীবী ও শিক্ষার্থীদের পড়তে হয়েছে বিপাকে। দুই নং রেলগেট থেকে চাষাঢ়া রিক্সায় পাঁচ মিনিটের দূরত্ব। অথচ এটুকু রাস্তা যেতেই আধা ঘণ্টা থেকে পৌনে এক ঘন্টা পর্যন্ত সময় লাগে।

নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের ছাত্র ইমতিয়াজ জানান, আমার বাসা নিতাইগঞ্জে। যানজটের কারনে ৩০ মিনিট রিক্সায় বসে থেকে শেষে হেঁটে এসেছি পরীক্ষা দিতে।

থান কাপড়ের ব্যাবসায়ী নিরব জানান, এক ঘন্টায় শিবু মার্কেট থেকে এখানে আসলাম। এখন ভ্যানগাড়িতে মাল নিয়ে দাঁড়িয়ে আছি। দুই নং রেলগেট এলাকায় যাবো। একা থাকলে হেঁটে চলে যেতাম, এখন তো যাওয়া সম্ভব না। 

এদিকে দিনের বেলা অতিরিক্ত যানবাহনের চাপ কমাতে শহরে ব্যাটারি চালিত রিক্সা, মিশুকের প্রবেশ নিষেধ থাকলেও সরেজমিনে চাষাঢ়া, বঙ্গবন্ধু সড়কে এ ধরনের যানবাহন চলতে দেখা গেছে। 

অন্যদিকে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় সমবায় মার্কেট, মহিলা কলেজ, কেন্দ্রীয় শহীদ মিনার, বায়তুল আমান ও জিয়া হলের সামনে অবৈধ অটো সিএনজি ও লেগুনা স্ট্যান্ডের ফলে সড়কের প্রায় অর্ধেকটাই দখলে চলে গেছে। পাশাপাশি সড়কে রয়েছে হকারদের চাপ। সড়ক উদ্ধারে প্রশাসনের ব্যর্থতা ও দিনের পর দিন সঠিক ট্রাফিক ব্যবস্থাপনার অভাবে শহরে যানজট আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে।