শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৪৬, ৩ মার্চ ২০২৩

নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ফ্রি মেডিকেল ক্যাম্প

নারায়ণগঞ্জ শহরের মাসদাইরে নাসিকের ১৩নং ওয়ার্ড কার্যালয় প্রাঙ্গনে শুক্রবার ৩ মার্চ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের উদ্যোগে উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্পটি অনুষ্ঠিত হয়।

সকালে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন করোনাযোদ্ধা নাসিকের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। বিনামূল্যে রোগী দেখেন নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের কো অর্ডিনেটর নারায়ণগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের  চিকিৎসক  মেডিসিন, ডায়াবেটিস, থাইরয়েড এবং হরমোন বিশেষজ্ঞ ডা: মো: ফারুক হোসেন। 

এছাড়া ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে নতুন ও পুরাতন রোগীদের ডায়াবেটিস, রক্তচাপ (প্রেসার) পরিমাপ,  চিকিৎসা ও পরামর্শ দেয়া হয়। বিনামূল্যে চক্ষু পরীক্ষা, চিকিৎসা ও পরামর্শ প্রদান করেন অপটিমেট্রিকস শহীদুল ইসলাম রাসেল। ক্যাম্প উপলক্ষ্যে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।
 
সার্বিক সহযোগিতায় ছিলেন টিম খোরশেদ। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের কো অর্ডিনেটর শরীফ সুমন, আশরাফুল ইসলাম টুকু, নবীন সিদ্দিকী, ফারজানা ফেরদৌস, শাওন আক্তার,  অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু, হাফিজ সরকার, হানিফ আহাম্মেদ, কামাল হোসেন কালিম, রাশেদ রেজা, রশিদুল ইসলাম রশো, মোক্তার হোসেন, রাশেদুল ইসলাম রাসেল, সুমন সাহা, আনোয়ার হোসেন, ফয়েজ আহমেদ, জয় প্রমুখ।
 
নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের কো অর্ডিনেটর শরীফ সুমন বলেন, নারায়ণগঞ্জের ১৯৯৫ ব্যাচের বন্ধুদের সমন্বয়ে গঠিত অত্র ফাউন্ডেশনটি। মানবতার সেবার লক্ষ্যে নিয়ে গত বছরের জুন মাসে ফাউন্ডেশনটির পথচলা শুরু হয়। এর আগে আমরা সুনামগঞ্জের জগন্নাথপুরে ভয়াবহ বন্যাকবলিত পাঁচ শতাধিক মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। এছাড়াও ৯৫ ব্যাচের দুজন ক্যান্সার আক্রান্ত বন্ধুকে ১ লাখ টাকা আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে। এছাড়াও বিভিন্নভাবে সাধারণ মানুষকে সহযোগিতা করা হচ্ছে। আজকে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পবিত্র রমজান মাসেও আমরা ইফতার সামগ্রী বিতরণসহ নানা কর্মসূচি রয়েছে। মানবতার সেবায় আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।
 
কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আজকে নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের উদ্যোগে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় যে উদ্যোগ নেয়া হয়েছে এটা প্রশংসার দাবী রাখে। আমি আশা করবো তাদের এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।