বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

|

জ্যৈষ্ঠ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে গার্মেন্টসকর্মীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:২২, ২৮ মে ২০২৪

নারায়ণগঞ্জে গার্মেন্টসকর্মীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক গার্মেন্টসকর্মী তরুণীকে ধর্ষণের অভিযোগে সজীব মিয়া (২৯) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত একজন আসামীর অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। সেই সাথে আরও ৫০ হাজার জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত সজীব মিয়া সিদ্ধিরগঞ্জের গোদনাইল নয়াপাড়া এলাকার খোরশেদ মিয়ার ছেলে।

এর সত্যতা নিশ্চিত করে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আব্দুর রশিদ বলেন, সিদ্ধিরগঞ্জ থানার দায়ের করা একটি ধর্ষণ মামলায় আদালত এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন। বাদীপক্ষ এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব বলেন, ভুক্তভোগী তরুণী একটি গার্মেন্টসে চাকরি করতেন। তার বোনেরাও গার্মেন্টসে চাকরি করেন। তারা সকলেরই শিফট হিসেবে ডিউটি করতেন।

তিনি আরও বলেন, ২০১৭ সালের ১৯ জানুয়ায়ী রাত্রে ডিউটি শেষে বাসায় এসে ঘুমিয়ে পড়েন। এসময় বাসায় তার বোনেরা কেউ ছিলো না। এই অবস্থায় দণ্ডপ্রাপ্ত সজীব ভুক্তভোগী তরুণীকে ঘুমস্ত অবস্থায় হাত-পা বেঁধে ধর্ষণ করে। পরে এই ঘটনায় তার বোন বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এই মামলায় ৬ জন স্বাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এই রায় ঘোষণা করেন।