মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

জেলা বিএনপির সেরা কমিটির ম্যাজিক, পদযাত্রায় রেকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:৫৭, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ০৪:৫৭, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

জেলা বিএনপির সেরা কমিটির ম্যাজিক, পদযাত্রায় রেকর্ড

বিএনপির পদযাত্রা

নারায়ণগঞ্জে ১০ দফা দাবীতে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে রেকর্ড জমায়েত করে আবারও নারায়ণগঞ্জ জেলা বিএনপির রাজনীতিতে নিজেদের শক্তিশালী অবস্থান জাহির করলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতারা। একই সাথে নবগঠিত কমিটিতে সিদ্ধান্ত নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান যাদের দায়িত্ব দিয়েছেন তারা দলের জন্য নিজেদের উপযুক্ত প্রমান করেছে। এই মুহুর্তে এমন সেরা কমিটি উপহার দেয়া ছিল নারায়ণগঞ্জের জন্য তারেক রহমানের চমক।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) শহরের খানপুর এলাকা থেকে বিএনপির পদযাত্রা কর্মসূচি শুরু হয়। 

নারায়ণগঞ্জে জেলা পর্যায়ের কর্মসূচির ক্ষেত্রে অতীতের সকল রেকর্ড ভেঙে খানপুরে সমাবেত হন বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা। জেলার প্রায় প্রতিটি ইউনিট থেকেই বিশাল বিশাল মিছিল নিয়ে পদযাত্রায় অংশগ্রহণ করেন বিএনপি নেতারা। এছাড়াও ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দল, শ্রমিকদল ও কৃষকদল সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিশাল বিশাল মিছিল নিয়ে পদযাত্রায় যোগদান করেন।

নারায়ণগঞ্জে হঠাৎ বিএনপির এমন শক্তিশালী শোডাউনকে নবগঠিত কমিটির ম্যাজিক বলে আখ্যায়িত করেছেন বিএনপির তৃণমূল নেতাকর্মীদের সকলে।

এর আগে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনারে ও বালুর মাঠের গলিতেই সীমাবদ্ধ থেকে কর্মসূচি পালন করতে দেখা গেছে বিএনপিকে। কখনও কখনও দেখা যেত প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কে। তবে এবার সড়ক ছেড়ে মহাসড়কে উঠলো বিএনপি। বিশাল মিছিল নিয়ে শহরের ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের নতুন কোর্ট এলাকায় এসে পদযাত্রা কর্মসূচি শেষ হয়।

এদিন নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক মুহম্মদ গিয়াসউদ্দিন দেশের বাইরে থাকায় কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারেননি। এদিন মাঠে ছিলেন জেলার সদস্য সচিব গোলাম ফারুক খোকন। এছাড়াও জেলার সাবেক সংসদ সদস্য ও মনোনয়ন প্রত্যাশিদের বিশাল শোডাউন নিয়ে যোগ দিতে দেখা গেছে পদযাত্রায়। সবাইকে একতাবদ্ধ করে কর্মসূচি সফল করার চ্যালেঞ্জ নিয়ে তাতে সফলতা দেখালো বর্তমান কমিটি। 

এদিকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির দায়িত্ব নেয়ার পর থেকে একের পর এক চমক দেখিয়ে আসছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতা দিপু ভুইয়া। ঢাকায় একের পর এক বিশাল শোডাউন করে আলোচনায় এসেছেন এই নেতা। জেলায় মুহম্মদ গিয়াসউদ্দিন ও গোলাম ফারুক খোকনের নেতৃত্বে বিএনপিতে নতুন জাগরণ সৃষ্টি করতে সক্ষম হয়েছেন তিনি। 

তৃণমূল নেতাকর্মীরা বলছেন, সঠিক নেতৃত্বের কারণেই জেলা বিএনপি এখন অতীতের যেকোন সময়ের চেয়ে বেশি সক্রিয়। কর্মীদের মাঝে রয়েছে ব্যাপক উদ্দীপনা। দলের জন্য তারা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।

জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি জানান, বিএনপিতে নেতৃত্বের প্রতিযোগিতা থাকলেও এখন জেলায় কোন বিভেদ নেই। নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও যুবদল এখন রাজপথে সর্বোচ্চ সক্রিত ভূমিকা রাখছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একের পর এক সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তই নেতাকর্মীদের আরো সাহসী করে তুলেছে।

এ ব্যাপারে জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান জানান, জেলা বিএনপি এখন ঐক্যবদ্ধ পরিবার। এ পরিবারের অবস্থান এখন অতীতের যেকোন সময়ের চেয়ে শক্তিশালী। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঠিক সিদ্ধান্তের কারণেই তা সম্ভব হয়েছে।