বুধবার, ২২ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

পুলিশ-বিএনপি সংঘর্ষ, ফায়ার সার্ভিসকে প্রস্তুত থাকার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:১৪, ২৩ মে ২০২৩

পুলিশ-বিএনপি সংঘর্ষ, ফায়ার সার্ভিসকে প্রস্তুত থাকার নির্দেশ

সংগৃহীত

পুলিশের ধাওয়ায় পণ্ড হয়ে গেছে ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচি। এসময় বেশকয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

মঙ্গলবার দুপুর ২ টায় ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজের সামনে থেকে এ পদযাত্রা শুরু হয়। এরপর সাত মসজিদ রোড, রাইফেল স্কয়ার, ঢাকা সিটি কলেজ, সায়েন্সল্যাব ও বাটা সিগন্যাল হয়ে কাঁটাবন মসজিদের সামনে গিয়ে শেষ হওয়ার কথা ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল ৪টার কিছু আগে পদযাত্রা নিয়ে নেতাকর্মীরা সিটি কলেজের সামনে পৌঁছালে পুলিশের সঙ্গে সংঘাত শুরু হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ধাওয়া চলছিল। এ সময় পুলিশ বিএনপির নির্বাহী কমিটির সদস্য রবিউল ইসালম রবিসহ বেশ কয়েকজন  নেতাকর্মীকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে।

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত ও সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোড শেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এ কর্মসূচি পালন করছে বিএনপি।

পুলিশের পক্ষ থেকে ফায়ারের গাড়ি প্রস্তুত থাকার নির্দেশ: এদিকে রাজধানীর নিউমার্কেট-এলিফ্যান্ট রোড এলাকায় সংঘর্ষের ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ফায়ার সার্ভিসকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) বিকেল সাড়ে চারটার দিকে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে লিডার জীবন মিয়া এই তথ্য জানান।

তিনি বলেন, পুলিশের পক্ষ থেকে ফায়ার সার্ভিসকে জানানো হয়েছে নিউমার্কেট-এলিফ্যান্ট রোডে সংঘর্ষ হচ্ছে, আমাদের গাড়ি যেন প্রস্তুত থাকে। তিনি আরও বলেন, তবে ফায়ার সার্ভিসের গাড়ি সবসময়ই প্রস্তুত থাকে।