মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

|

আষাঢ় ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ঈদের আগের দিন পশুর হাট সংলগ্ন ব্যাংক খোলা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:০৬, ১১ জুন ২০২৪

ঈদের আগের দিন পশুর হাট সংলগ্ন ব্যাংক খোলা

প্রতীকী ছবি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানী ঢাকার দুই সিটি ও চট্টগ্রাম সিটি করপোরেশন এবং নাটোরের সিংড়া পশুর হাট সংলগ্ন ব্যাংকের শাখা ও উপশাখা ঈদের আগের দিন ১৬ জুন পর্যন্ত খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

কোরবানির পশু ব্যবসায়ীদের ব্যাংকিং লেনদেনের সুবিধার্থে সকাল ১০ থেকে এসব শাখার ব্যাংকিং কার্যক্রম রাত ১০টা পর্যন্ত পরিচালনা করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) বাংলাদেশ ব্যাংকের ‘ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ’ এ সংক্রান্ত সার্কুলার জারি করে সকল তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও সিংড়া পৌরসভা, নাটোরের কোরবানির পশুর হাটের স্থায়ী ও অস্থায়ী হাটের নিকটবর্তী ব্যাংক শাখা/উপশাখা স্ব স্ব বিবেচনায় নির্বাচন করে উক্ত শাখা, উপশাখাসমূহে বিশেষ ব্যবস্থায় ১৪ জুন থেকে থেকে ঈদ-উল-আজহার আগের দিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চালু রাখতে হবে।

এ জন্য পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে কোরবানির পশুর হাটে স্বীয় বিবেচনায় অস্থায়ী বুথ স্থাপনের ব্যবস্থা গ্রহণ; এবং সংশ্লিষ্ট ব্যাংক শাখা, উপশাখা, বুথগুলোতে অতিরিক্ত সময়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তা ও কর্মচারীদের বিশেষ ভাতা প্রদানের ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছে আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা।