শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

|

আশ্বিন ১৪ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আড়াইহাজারে রাত ৮টার পর দোকান বন্ধ না করায়  ভ্রাম্যমান আদালতের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:০৪, ১২ আগস্ট ২০২২

আড়াইহাজারে রাত ৮টার পর দোকান বন্ধ না করায়  ভ্রাম্যমান আদালতের অভিযান

ভ্রাম্যমান আদালতের অভিযান

আড়াইহাজার সদর বাজারের অনেক দোকানী রাত ৮ টার পর দোকান বন্ধ করার সরকারি নির্দেশ অমান্য করে। এমন অসঙ্গতির খবর পেয়ে বৃহস্পতিবার রাতে সহকারী কমিশনার ভুমি  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পান্না আক্তার এর নেতৃত্বে বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান চলে। এ সময় রাজিবের কাপড়ের দোকান ও সেলিমের  ইলেক্ট্রিক দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়। অপর দিকে অতিরিক্ত বৈদ্যুতিক বাতি ব্যবহারের মাধ্যমে বিদ্যুৎ অপচয় না করার জন্য কলাপাতা ফুড কর্ণার কে মৌখিক ভাবে সতর্ক করে দেন।

ভ্রাম্যমান আদালতের অভিযান দেখে বাজারের অন্যান্য দোকানীরা শার্টার বন্ধ করে পালিয়ে যায়। ম্যাজিস্ট্রেট  পান্না আক্তার বাজারের ব্যবসায়ীদের সতর্ক করে দেন।

জানাগেছে, সরকারি নির্দেশনা মোতাবেক রাত ৮ টার পরে আড়াইহাজার উপজেলার বাজারে শপিংমল, দোকানপাট ও আলোকসজ্জা  বন্ধের লক্ষ্যে বৃহস্পতিবার অভিযান চালানো হয়। অভিযানে আরো অংশ নেন আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ আজিজুল হক হাওলাদার, আড়াইহাজার পল্লী বিদ্যুতের এজিএম হাসান তারেক, ইঞ্জিনিয়ার আবু রায়জান, ইসি হাফিজুর রহমান প্রমুখ।  

নির্বাহী ম্যাজিষ্ট্রেট পান্না আক্তার বলেন, সরকার বিদ্যুৎ সাশ্রয়ে যতœবান হওয়ার জন্য রাত ৮টার পর সকল দোকানপাট, বিপনি বিতান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে অতিরিক্ত আলোকসজ্জা না করার ও নির্দেশ দিয়েছেন। কিন্তু ব্যাবসা প্রতিষ্ঠান গুলো সেই নির্দেশ উপেক্ষা করে নির্ধারিত সময়ের পরও দোকানপাট গুলো খোলা রাখছে এবং কোন কোন দোকানে অতিরিক্ত অরোকসজ্জা ব্যবহার করে যাচ্ছে। এ সংবাদ পেয়েই তিনি অভিযানে নেমেছেন। তিনি আরো  জানান, এ অভিযান অব্যাহত থাকবে।