শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২

|

অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আর্জেন্টিনার পতাকায় নিজের হাতে বাড়ি রাঙালেন আফজাল মুন্সী

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:৩৯, ২০ নভেম্বর ২০২২

আপডেট: ১৩:৩৯, ২০ নভেম্বর ২০২২

আর্জেন্টিনার পতাকায় নিজের হাতে বাড়ি রাঙালেন আফজাল মুন্সী

আফজাল মুন্সী

আজ থেকে পর্দা উঠতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের। কাতারে এই খেলা অনুষ্ঠিত হলেও বাংলাদেশের বিভিন্ন প্রান্তে চলছে  ফুটবলপ্রেমীদের উন্মাদনা। নারায়ণগঞ্জও এর ব্যতিক্রম নয়। সেখানেও চলছে নিজের পছন্দের দল নিয়ে ফুটবলপ্রেমীদের উৎসাহ উদ্দীপনা। এই উৎসাহে যোগ দিতে নারায়ণগঞ্জের রঙের মিস্ত্রির আফজাল মুন্সী নিজে হাতেই তার বাড়ি ও প্রাচীর রাঙিয়েছেন প্রিয় দল আর্জেন্টিনার পতাকার রঙে।

আফজাল মুন্সী নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের কলেজ রোড গলাচিপার বাসিন্দার।

জানা যায়,ম্যারাডোনার কারণে আফজাল মুন্সী যুবক বয়স থেকে আর্জেন্টিনার দলের সমর্থক । প্রতি বিশ্বকাপে নিজ বাড়ির ছাদে তিনি ৩০ ফুটের আর্জেন্টিনার পতাকা টানিয়ে রাখেন।  ২০১৮ সালের বিশ্বকাপ ফুটবল উপলক্ষে স্ত্রী ও দুই ছেলের উৎসাহে নিজের প্রথমবারের মতো বাড়ি ও প্রাচীর রাঙান প্রিয় দল আর্জেন্টিনার পতাকার রঙে।

সরেজমিনে রোববার সকালে আফজাল মুন্সীর বাড়িতে গিয়ে দেখা যায়, আফজাল মুন্সী একাই চতুর্থ দিনের মত একতলা বাড়ি, প্রধান গেট,  প্রাচীরের চারদিক, এমনকি সিঁড়িতেও আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়ে যাচ্ছেন। বাড়ির প্রবেশ ফটকের রঙে পতাকায় আর্জেন্টিনা ইংরেজি লেখা ও ওই দেশের লোগো দেয়া। ছাদে ওপরে ২৬ ফুটের একটি আর্জেন্টিনা পতাকার পাশাপাশি বাংলাদেশের পতাকা টানিয়ে রেখেছেন।

আফজাল মুন্সী বলেন, আমি একজন ছোটখাটো রঙের ঠিকাদার। খেলার মধ্যে ফুটবল আমার পছন্দের। ম্যারাডোনা জন্য ২০ বছর যাবৎ আর্জেন্টিনার ফুটবল দলের পতাকা নিয়ে ব্যস্ত থাকতাম। ২০১৮ সালে বিশ্বকাপ ফুটবলের সময় স্ত্রী আঞ্জুমানা আক্তার মুন্নি,বড় ছেলে আশরাফুল হোসেন মুন্না ও ছোট ছেলের আফসাদ হোসেন মেহেদীর উৎসাহের বাড়ী ও প্রাচীর আর্জেন্টিনার পতাকা রঙে রাঙিয়ে তুলি। এবারো ছেলেরা আমাকে আর্জেন্টিনার পতাকার রঙে বাড়ি রাঙানোর কথা মনে করিয়ে দিচ্ছিল। কিন্তু পেশাগত কারণে দেরিতে কাজ শুরু করি। দুই ছেলে ও স্ত্রীর সহযোগিতায় চার দিন যাবৎ বাড়ি ও প্রাচীর ঘষামাজা শেষে আর্জেন্টিনার পতাকা রঙে সাজিয়ে তুলেছি।

তিনি আিও বলেন, কাতারে গিয়ে ফুটবল দেখার সামর্থ্য আমার নেই। এমনিতে শুনেছি টিকেটের দাম এবার আগের চেয়ে ৬০ভাগ বেশি। কাতারে না গিয়েও বাসায় বসে বড় স্কিনে সেই খেলাগুলো দেখবো পরিবার নিয়ে। নিজের বাড়ি আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়ে বিশ্বকাপ দেখার স্বাদ নেবো। এবার ম্যারাডোনা নেই। আর্জেন্টিনা দলে খেলতে যাচ্ছে মেসি। তার খেলা এবার ম্যারাডোনা দেখতে পারবে না, এটুকু কষ্ট লাগছে। কাতারে ফুটবল আসরে আর্জেন্টিনা দল পুরো শক্তিশালী, আশা করছি তারা এবার বিশ্বকাপ জিতবে।