বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

|

জ্যৈষ্ঠ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

৬ জুন অনুষ্ঠিত হবে দুদকের গণশুনানি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১৮, ২৮ মে ২০২৪

আপডেট: ২৩:১৮, ২৮ মে ২০২৪

৬ জুন অনুষ্ঠিত হবে দুদকের গণশুনানি

ফাইল ছবি

আগামী ৬ জুন নারায়ণগঞ্জে দুর্নীতি দমন কমিশনের আয়োজনে গণশুনানির আয়োজন করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়াম ভবনে সকাল ৯টা থেকে এ গণশুনানি অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে মঙ্গলবার ২৮মে বেলা ১২টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন।

উক্ত গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুর্নীতি দমন কমিশন এর মাননীয় কমিশনার (তদন্ত) জনাব মো: জহুরুল হক।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, দুর্নীতি দমন কমিশনের গণশুনানি সম্পর্কিত নীতিমালার আলোকে জনগণের জন্য প্রদত্ত সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের পরিসেবা দক্ষ ও কার্যকর উপায়ে প্রাপ্তি নিশ্চিতকরণ ও সরকারি কর্মকর্তাদের মধ্যে সততা ও মূল্যবোধের মান বজায় রাখা এবং কোন ব্যক্তি অনুপার্জিত আয় ভোগ করতে না পারে এ লক্ষ্যে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় গণশুনানির আয়োজন করা হয়ে থাকে।

দুর্নীতি উন্নত রাষ্ট্র বিনির্মাণে সবচেয়ে বড় প্রতিবন্ধক। তাই দুর্নীতি দমন কমিশন সমাজ থেকে দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গণশুনানির মাধ্যমে জনগণের হয়রানি ও দুর্নীতিমুক্ত সরকারি পরিষেবা প্রদান নিশ্চিত করা হবে। সরকারি কর্মকর্তাদের সেবা প্রদানে স্বচ্ছতা, জবাবদিহিতা ও আন্তরিকতা আনয়নের লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা সদরের বিভিন্ন সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে সেবা প্রাপ্তির বিষয়ে এ গণশুনানির আয়োজন করা হবে।

কর্মকর্তারা আরো বলেন, গণশুনানিতে যে কোন ব্যক্তি সরকারী আধাসরকারী প্রতিষ্ঠানে সেবা নিতে গিয়ে যে কোন ধরনের হয়রানীর স্বীকার হলে উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ দিতে পারবেন। সুনির্দিষ্ট অভিযোগ পেলে উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও দুদকের হট লাইন ১০৬ নাম্বারে কল দিয়েও অভিযোগ জানাতে পারবেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন  নারায়ণগঞ্জ জেলার উপ-পরিচালক মইনুল হাসান রওশনি, সহকারি পরিচালক ওমর ফারুক,  দুর্নীতি প্রতিরোধ কমিটির নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাজারহার হোসেন মাজুম,সাধারণ সম্পাদক বাবুল কৃষ্ণ সাহা।
নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দিপু,  সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জীবন, দৈনিক মানবজমিন এর স্টাফ রিপোর্টার বিলাল হোসেন রবিন সহ অন্যান্যরা।