রোববার, ১০ ডিসেম্বর ২০২৩

|

অগ্রাহায়ণ ২৫ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁয়ে নির্বাচনে পরাজিত হয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৪২, ১৯ সেপ্টেম্বর ২০২৩

সোনারগাঁয়ে নির্বাচনে পরাজিত হয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত প্রার্থী ঈশ্বার্ণিত হয়ে নির্বাচিত ইউপি সদস্য খোরশেদ আলম ফরাজির বিরুদ্ধে অপ প্রচারের অভিযোগ তুলেছেন। গত সোমবার রাতে মঙ্গলের গাঁও বটতলা বাজারে ওই ইউপি সদস্যের নিজস্ব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনের এ অভিযোগ তুলেন ইউপি সদস্য খোরশেদ আলম ফরাজি। সংবাদ সম্মেলনের সাবেক ইউপি সদস্য মো. মনির হোসেন, আওয়ামীলীগ নেতা বাবুল সর্দার, ব্যবসায়ী মোশারফ হোসেনসহ তার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

সংবাদ সম্মেলনে খোরশেদ আলম ফরাজী বলেন, তিনি উপজেলার পিরোজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য। দীর্ঘ দিন তিনি সৌদি আরবে ব্যবসা করতেন। সেখান থেকে এসে ইউপি নিবার্চনে জনগণের ভোটে জয় লাভ করে এলাকায় মানুষের সেবা করে যাচ্ছেন।  গত ইউপি নির্বাচনের পর থেকে তার প্রতিদ্বন্ধি প্রার্থী আনোয়ার হোসেন পরাজিত হয়ে তার পেছনে লেগেছেন। বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র করে মিথ্যা অপ-প্রচার করে থাকেন। স্থানীয় সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে তাকে জড়িয়ে মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশ করে হেয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 তিনি আরো বলেন, পিরোজপুর ইউনিয়নের মঙ্গলেরগাঁও মৌজায় ৬ শতাংশ জমি দখল নিয়ে আমার বিরুদ্ধে  সোনারগাঁ থানায় কাইয়ুম নামের এক ব্যক্তি অভিযোগ দায়ের করেন। সেখানে বিচার শালিস করে জমি সংক্রান্ত জটিলতা নিরসন করায় কাউয়ুমের পক্ষে রায় না দেওয়ায় এ অভিযোগ করেন। এ বিষয়টি জানতে পেরে তার আত্মীয়ের মাধ্যমে তাৎক্ষণিক ওই অভিযোগ প্রত্যাহার করা হয়। কিন্তু এ বিষয়টি জানতে পেরে পরাজিত প্রার্থী মো. আনোয়ার হোসেন সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে প্রায় এক সপ্তাহ পর মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন প্রকাশ করায়। ফলে এলাকাবাসী এ প্রতিবেদনে বিভ্রান্ত হয়। তাছাড়া ওই প্রতিবেদনে আমার কোন মন্তব্য নেওয়া হয়নি।  তিনি এ বিষয়ে সুষ্ঠ তদন্তের মধ্যেমে বিচার দাবি করেন। 

অভিযুক্ত পরাজিত প্রার্থী মো. আনোয়ার হোসেন বলেন, ইউপি সদস্যের সঙ্গে আমার কোন বিরোধ নেই। থানার অভিযোগের প্রেক্ষিতে সাংবাদিকরা প্রতিবেদন করেছে। এতে আমার কিছু করার নেই।