শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ঢাকা নারায়ণগঞ্জ ট্রেন চলাচল বন্ধ, যাত্রীদের তীব্র ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:৪৫, ৪ ডিসেম্বর ২০২২

ঢাকা নারায়ণগঞ্জ ট্রেন চলাচল বন্ধ, যাত্রীদের তীব্র ক্ষোভ

চাষাঢ়া রেলওয়ে ষ্টেশন

রেললাইনে কাজের জন্য অনির্দিস্ট সময়ের জন্য বন্ধ রয়েছে ঢাকা নারায়ণগঞ্জ ট্রেন চলাচল। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। 

রোববার (৪ ডিসেম্বর) সকাল থেকে নারায়ণগঞ্জ থেকে কোন ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি কিংবা ঢাকা থেকে নারায়ণগঞ্জ আসেনি। সর্বশেষ শনিবার (৩ ডিসেম্বর) রাত ৮ টা ৪০ মিনিটের ট্রেনটি ২০ মিনিট বিলম্বে নারায়ণগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে যায়। 

এদিকে ট্রেন বন্ধ হওয়ায় সকাল থেকে হাজার হাজার যাত্রী কেন্দ্রীয় রেলওয়ে ষ্টেশন, চাষাঢ়া রেলওয়ে ষ্টেশন ও ফতুল্লা রেলওয়ে ষ্টেশনে ভিড় করেছেন। তারা সেখানে দায়িত্বরত ষ্টেশন মাষ্টারদের কাছে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। 

এর মধ্যে নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত যারা ঢাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি করেন তাদের একমাত্র সল্প খরচে যাতায়াতের মাধ্যম ছিল এ ট্রেন। এটি বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন তারা। মাত্র ১৫ ঢাকায় ঢাকা যাবার পরিবর্তে এখন অন্তত ৬৫ টাকা দিয়ে তাদের বাসে চড়ে ঢাকা যেতে হবে ও একই ভাড়ায় আসতে হবে। এ নিয়ে যাত্রীদের মাঝে বিরাজ করছে তীব্র ক্ষোভ।

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলওয়ে ষ্টেশন মাষ্টার কামরুল জানান, আমাদের এখানে সকাল থেকেই হাজার হাজার যাত্রী ভিড় করছেন। তাদের আমরা জানাচ্ছি যে কয়দিন আগে থেকেই এ নোটিশ দেয়া হয়েছে এবং এ তথ্য প্রচার করা হয়েছে। তবুও অনেকে মানতে চাইছেন না। বিশেষ করে নিম্ন আয়ের অনেকে তীব্র ক্ষোভ জানাচ্ছেন। আজ থেকে কোন ট্রেন ছেড়ে যায়নি বা আসেনি নারায়ণগঞ্জ। এটি কতদিন লাগতে পারে তার কোন নির্দিষ্ট সময় জানানো হয়নি।

চাষাঢ়া রেলওয়ে ষ্টেশন মাষ্টার খাজা জানান, মানুষের ভোগান্তি তারা আমাদের কাছে জানাচ্ছেন যদিও আমরা আগেই তাদের জানিয়েছি বিষয়টি। এখন তারা চাইছেন দ্রুততম সময়ে ট্রেন চালু হোক। এটি আজ থেকে বন্ধ তবে কবে চালু হবে তার কোন নির্দিষ্ট সময় এখনো জানানো হয়নি।