শনিবার, ২৫ জুন ২০২২

|

আষাঢ় ১০ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা, ঈদে পশুর হাটে স্বাস্থ্যবিধি পালনে কঠোরতার সুপারিশ 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:৩৪, ২২ জুন ২০২২

করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা, ঈদে পশুর হাটে স্বাস্থ্যবিধি পালনে কঠোরতার সুপারিশ 

ঈদুল আযহায় পশুর হাট

নারায়ণগঞ্জে আসন্ন ঈদুল আযহায় পশুর হাটগুলোতে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি পালনে কঠোরতার সুপারিশ করেছেন জেলা সিভিল সার্জন ডা. মশিউর রহমান। 

মঙ্গলবার (২১ জুন) জেলায় হটাৎ করে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়া এবং এতে জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগের করনীয় নিয়ে আলাপকালে একথা জানান তিনি। 

নারায়ণগঞ্জে চলতি বছরের জানুয়ারির পর একদিনে গত ২৪ ঘন্টায় ১২ জন আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। টেস্ট কম হওয়ায় আক্রান্ত কম শনাক্ত হচ্ছে বলে জানিয়ে ডা. মশিউর রহমান জানান, এখন তো মানুষ টেস্ট করছেনা, টেস্ট বাড়লে আক্রান্ত শনাক্তও বাড়বে। 

এদিকে এটিকে সামনে করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা বলে মনে করছেন তিনি। তিনি জানান, একদিকে করোনা বাড়ছে আবার সামনে ঈদকে কেন্দ্র করে পশুর হাটগুলোতে একটা ভালো সমাগম হবে। হাটগুলোতে বিভিন্ন জেলা থেকে আগত মানুষের জটলা হয়। এ ছাড়া ঈদকে কেন্দ্র করে মার্কেটে ও বাজারগুলোতে মানুষের বাড়তি উপস্থিতি হয়। এজন্য মার্কেটগুলো, বাজার হাট সবখানে নো মাস্কনো সার্ভিস এবং স্বাস্থ্যবিধি পালনে কঠোরতা অবলম্বন করতে হবে। 

তিনি জানান, অফিস আদালত, হাটগুলো, মার্কেট ও বাজারে যদি আমরা স্বাস্থ্যবিধি ও মাস্ক পরিধান নিশ্চিত করতে পারি তাহলে এই ঢেউয়ের ধাক্কা আমরা সামাল দিতে পারবো। আমাদের উচিত এ ব্যাপারে এখনি পদক্ষেপ নেয়া। আমি ইতোমধ্যে আসন্ন ঈদে পশুর হাটে মাস্ক ও স্বাস্থ্যবিধির ব্যাপারে যেন কঠোরতা অবলম্বন করা হয় সেজন্য জেলা প্রশাসকের কাছে সুপারিশ করেছি।