শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জে রাজউকের অভিযানে ভাঙ্গা হলো ৫ ভবনের বর্ধিতাংশ, জরিমানা ১০ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:০০, ২ ডিসেম্বর ২০২২

না.গঞ্জে রাজউকের অভিযানে ভাঙ্গা হলো ৫ ভবনের বর্ধিতাংশ, জরিমানা ১০ লাখ

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জে বন্দরে রূপালী আবাসিক একালায় নকশা বহির্ভূত অনিয়মে ৫ টি বহুতল ভবনের বর্ধিত অংশ ভেঙ্গে দেওয়া সহ ভবন মালিকদের ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত বন্দর উপজেলার রূপালী আবাসিক এলাকায় উচ্ছেদ অভিযান চালায় রাজউক।

অভিযানে বন্দর রূপালী আবাসিক একালার মইনুল হকের মালিকানাধীন ১১ তলা নির্মানাধীন নজরুল টাওয়ার, তিন তলা ভবন মালিক মোঃ ইকবাল আব্দুল মতিন, চার তলা ভবন মালিক মোঃ আব্দুল কাইয়ুম, আট তলা ভবন মালিক মোঃ শাহীন, চার তলা ভবন মালিক মেহের আবজালের ভবনের বর্ধিত অংশ ভেঙ্গে দেয়া হয়। এসময় ৫ ভবন মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
অভিযানে রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহিয়া খানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযানে বিপুল পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী, পুলিশ উপস্থিত ছিলেন।

রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহিয়া খান জানান, নকশাবহির্ভূত ভবন নির্মাণ, সড়কের জমি দখল করে ভবন নির্মাণ করা এবং বিধি নিষেধ অমান্য করার বিষয়টি রাজউকের নজরে এলে ভবন মালিকদের কয়েক দফায় নোটিশ দেয়া হয়। কিন্তু তারা এর কোন জবাব না দিয়ে বিধিনিষেধ অমান্য করে ভবন নির্মাণ কাজ চালাচ্ছিল। পরে নিয়ম অনুযায়ী রাজউক উচ্ছেদ অভিযান চলিয়ে ভবনে বর্ধিত অংশ ভেঙ্গে দেওয়া হয়। এসময় ৫ টি বহুতল ভবনের মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

উচ্ছেদ অভিযানে এসময় রাজউকের অথরাইজ কর্মকর্তা শুভঙ্কর সুস্ময় রায়, ইমারত পরিদর্শক সোহেল রানা সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।