শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

৩৬ বছরের সৌদি প্রবাসী বৈধ রেমিট্যান্স যোদ্ধার বাড়িতে অভিযানে নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:০৯, ২৩ জানুয়ারি ২০২৩

৩৬ বছরের সৌদি প্রবাসী বৈধ রেমিট্যান্স যোদ্ধার বাড়িতে অভিযানে নিন্দা

এইচ এম নুরুল হক নুরু

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কৃতি সন্তান ৩৬ বছরের রেমিট্যান্স যোদ্ধা হিসেবে পুরস্কারপ্রাপ্ত নারায়ণগঞ্জ জেলা প্রবাসী কল্যাণ আন্তর্জাতিক ফোরামের প্রতিষ্টাতা সিনিয়র সহ সভাপতি এবং দেশে ও প্রবাসে সরকার অনুমোদিত সামাজিক নানান সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থাকা এবং নিজ এলাকায় মসজিদের সভাপতি থাকা অবস্থায় এইচ এম নুরুল হক নুরুর বাড়িতে মধ্যরাতে পুলিশ-ডিবিসহ যৌথ বাহিনীর অভিযানের ঘটনায় দেশে বিদেশে নানা সামাজিক সংগঠনের পক্ষ থেকে সোস্যাল মিডিয়াতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। 

একের পর এক বিভিন্ন সংগঠন এসব প্রতিবাদে মধ্যরাতে একজন রেমিট্যান্স যোদ্ধার বাড়িতে হামলার ঘটনায় ক্ষোভ জানিয়ে একজন নিরপরাধ ও নির্দোষ ব্যক্তি যার বিরুদ্ধে কোন মামলা বা এলাকায় কোন প্রকার অভিযোগ নেই এবং দেশ বিদেশে সামাজিক সেবামুলক সংঘটনের কাজে বিভিন্ন সহয়তা করে আসছেন এমন এক ব্যক্তির বাড়িতে তল্লাশি চালিয়ে বাড়িঘর তছনছ করার অভিযোগ করে এসব সংগঠন গুলো। 

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এ ঘটনায় ভিকটিম এইচ এম নুরুল হক নুরু। তিনি জানান, আমি সেদিন বাড়িতে ছিলাম না। মধ্যরাতে আমার বাড়িতে বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশকে ঘিরে অভিযান চালায় যৌথ বাহিনী। আমার পরিবার সেদিন ভয় পেয়ে জীবন শঙ্কায় পড়ে গিয়েছিল। আমার শিশু সন্তানরা ওদের অভিযানের ভয়ে থর থর করে কান্নায় কাপছিল আমার স্ত্রীকে একের পর এক জিজ্ঞাসা করা হচ্ছিল এবং আমার খোঁজ করা হচ্ছিল। হটাত এ ধরনের অভিযানে ভয়ের সঞ্চার হয় আমার পুরো পরিবারের মধ্যরাতে আমার বাড়ি ঘিরে ফেলে পুলিশ, ডিবির যৌথ বাহিনীর সদস্যরা। 

এরপর একদল পুরুষ প্রশাসনের সদস্য আমার বাড়িতে প্রবেশ করে আমার বাড়িতে কোন পুরুষ না থাকা সত্তেও এত রাত্রে আমার বাড়িতে কোন মহিলা সদস্য ছাড়া আমার স্ত্রীকে সাথে নিয়ে আমার নিজ তালা থেকে তিন তালার ছাদ পর্যন্ত সব কিছুই তছনছ করে যা আইনের পরিপন্থি তারা আমার পাসপোর্ট এবং আমার ফোন খোঁজ করে। আমার বিরুদ্ধে কোন মামলা না থাকার পরও এভাবে ভুল তথ্যের ভিত্তিতে অভিযানে আমার পরিবার ও আমি তংকিত। আমার পরিবারের মনে হচ্ছিল যেন সেই ৭১ এর পাকিস্তানি পাক হানাদার বাহিনী আমার বাড়িতে হানা দিয়েছে। এ অবস্থা যেন দেশের কোন মানুষকে মোকাবেলা করতে না হয় সে জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী, প্রবাস কল্যাণ মন্ত্রী এবং সংশ্লিষ্ট সকল প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করি। 

উল্লেখ্য গত ২ ডিসেম্বর তারিখে দেশে কিছুদিনের জন্য আসেন। এরপর এ ঘটনার পর পরই তিনি আবার সৌদি ফিরে যাওয়ার পর আমাদেরকে  ফোনের মাধ্যমে ঘটনার কথা জানান।