বুধবার, ২২ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ঈদের আগের দিন ফাঁকা ঢাকা চট্টগ্রাম, ঢাকা সিলেট মহাসড়ক

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৪:২৯, ১০ এপ্রিল ২০২৪

ঈদের আগের দিন ফাঁকা ঢাকা চট্টগ্রাম, ঢাকা সিলেট মহাসড়ক

ফাইল ছবি

রাত পোহালেই ঈদুল ফিতর। ঈদের আনন্দ স্বজনদের সাথে ভাগাভাগি করতে বাড়ি ফিরছেন মানুষজন। গত কয়েকদিন থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেখা গিয়েছিল ঈদে বাড়ি ফেরা মানুষের বাড়তি চাপ। তবে ছিলনা যানজট।

বুধবার (১০ এপ্রিল) ঢাকা চট্টগ্রাম, ঢাকা সিলেট মহাসড়ক দিয়ে ঘরমুখো মানুষকে স্বস্তির সঙ্গে বাড়ি ফিরতে দেখা গেছে। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জ অংশে কোথাও যানজট কিংবা যানবাহনের ধীরগতির খবর পাওয়া যায়নি। একেবারেই অনেকটা ফাঁকা ও স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে এ মহাসড়কে।

দুপুরে হাইওয়ে পুলিশের এডিশনাল ডিআইজি নাবিলা জাফরিন রীনা বাংলানিউজকে এ তথ্য জানান। 

তিনি বলেন, ঢাকা চট্রগ্রাম, ঢাকা সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ ও স্বেচ্ছাসেবীসহ প্রায় ৩ শতাধিক সদস্য মহাসড়কে ৩ ফাইলে ২৪ ঘন্টা যানবহন ও মানুষের নিরাপত্তায় কাজ করছে। যার কারণে ঘরমুখো মানুষ স্বস্তির সঙ্গে বাড়ি ফিরতে পারছে। 

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বলেন, ঢাকা চট্রগ্রাম মহাসড়কে কোনো যানজট নেই। মহাসড়কে যানবাহনের চাপ অনেক কম আজকে।

শিমরাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (টিআই) একেএম শরফুদ্দিন বলেন, এবার ঈদে ঘরমুখো মানুষ খুব স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছে। খুব কম সময়ের মধ্যে ভোগান্তি ছাড়াই গন্তব্যে পৌঁছাতে পারছে। ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক একরকম ফাঁকা বলা চলে।

এদিকে চলাচল আরও ঝামেলাহীন করতে মেঘনা সেতুর দ্বিতীয় টোলপ্লাজা উদ্বোধনের ফলে মোট ১২টি টোল বুথ চালু করা হয়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান জানান, ঈদে মহাসড়ক যানজটমুক্ত রাখতে মেঘনা সেতুতে আরও ৬টি নতুন ইলেক্ট্রনিক টোল কালেকশন (ইটিসি) বুথ চালু করা হয়েছে। এ সেতুতে সবগুলো টোল কালেকশন (ইটিসি) আওতায় রয়েছে। এর ফলে এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন ও যানজটমুক্ত হবে।