মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

|

আষাঢ় ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জ জেলা কৃষকদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

এই সরকার ক্ষমতায় এসে কৃষিক্ষেত্রকে ধ্বংস করে দিয়েছে : বাবুল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৮, ৫ জুলাই ২০২৪

আপডেট: ২০:৪০, ৫ জুলাই ২০২৪

এই সরকার ক্ষমতায় এসে কৃষিক্ষেত্রকে ধ্বংস করে দিয়েছে : বাবুল

সভা

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, গণতন্ত্র ও ভোটাধিকার আদায়ের লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা কৃষকদলের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৫ জুলাই) বিকেলে সিদ্ধিরগঞ্জস্থ হিরাঝিলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

মতবিনিময় সভার শুরুতে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত ও বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সু- স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করা হয়। 

মতবিনিময় মাধ্যমে নারায়ণগঞ্জ জেলা কৃষকদলের আওতাধীন বিভিন্ন থানা, উপজেলা ও ইউনিয়ন কৃষক দলের কারা-নির্যাতিত নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছায় সংবর্ধনা জানিয়ে বরণ করে সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 

প্রধান অতিথির বক্তব্যে কৃষক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল বলেন, বলা হয় কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে। এখনও বাংলাদেশের ৬০ভাগ মানুষ কৃষি নির্ভরশীল। বাংলাদেশের কৃষকদের জন্য তিনি অনেক কিছু করে গেছেন। আর এই সরকার ক্ষমতায় এসে কৃষিক্ষেত্রকে ধ্বংস করে দিয়েছে। আজকে আমাদের মাঝে যে সরকার রয়েছেন তারা তো নির্বাচিত সরকার। তারা দিল্লির দাসত্ব করছেন। দিল্লির গোলামি করে সরকার নিজেদের চেয়ার ধরে রেখেছে। আর দিল্লির গোলামি করে আর বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না। 

তিনি আরও বলেন, জিয়াউর রহমানকে হত্যা করলেই ষড়যন্ত্রকারীরা মনে করেছিল বিএনপিকে ধ্বংস হয়ে যাবে। কিন্তু জিয়াউর রহমানকে এদেশের মানুষের মনে প্রাণে  আছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিএনপির হাল ধরে বিএনপিকে এখনও বাঁচিয়ে রেখেছেন। তিনি কখনো প্রশাসনকে ব্যবহার করে পিছনের দরজা ও দিনের ভোট রাতে দিয়ে নির্বাচনে আসেনি। অবৈধ সরকারের অবৈধ এমপি, মন্ত্রী ও অমলারা দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। আওয়ামী লীগকে বলছি ভালোই ভালোই পদত্যাগ করুন। তা নাহলে পালোনোর পথ খুঁজে পাবেন না। শেখ হাসিনা ওয়াজেদ আপনি এদেশের মানুষকে আর দাবিয়ে রাখতে পারবেন না। এদেশের মানুষ জেগে উঠেছে। মামলা মামলা নির্যাতন করে আর ক্ষমতায় থাকতে পারবেন না। ইনশাল্লাহ দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে কঠোর আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই সরকারের পতন ঘটানো হবে।

নারায়ণগঞ্জ জেলা কৃষকদলের আহ্বায়ক ডা. শাহিন মিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব গোলাম কায়সার রিফাতের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবলু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াস উদ্দিন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, কৃষক দলের ঢাকা বিভাগ সাংগঠনিক সম্পাদক দিপু হায়দার খান, বিশেষ অতিথি কৃষক দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস পাটোয়ারী, সহ- সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মোল্লা, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম, সহ- দপ্তর সম্পাদক সোলায়মান হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক আব্দুল আল নাঈম, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউন্সিলর ইকবাল হোসেন, জেলা যুবদলের সাবেক সভাপতি মোশাররফ হোসেন, জেলা বিএনপির সাবেক সহ- সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার, জেলা যুবদলের আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক, সদস্য সচিব মশিউর রহমান রনি।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা কৃষকদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. আলম মিয়া, যুগ্ম আহ্বায়ক সোহেল মিয়া, যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান, সিদ্ধিরগঞ্জ থানা কৃষকদলের আহ্বায়ক তৈয়ুম হোসেন, সদস্য সচিব সাদ্দাম হোসেন মুন্না, আড়াইহাজার উপজেলা কৃষকদলের আহ্বায়ক আলমগীর হোসেন, সদস্য সচিব সাইদুর রহমান, ফতুল্লা থানা কৃষকদলের আহ্বায়ক আমির হোসেন বেপারী, সদস্য সচিব মো. সুমন, সোনারগাঁ উপজেলা কৃষকদলের আহ্বায়ক ফজলু মেম্বার, সদস্য সচিব বাবুল হোসেন, গোপালদী পৌরসভা কৃষকদলের আহ্বায়ক আরিফুল ইসলাম আরিফ, সদস্য সচিব কবির হোসেনসহ জেলা কৃষকদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।