শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রিজভীসহ বিএনপির ১৪৪ নেতকার্মীর জামিন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:০৭, ১৮ ডিসেম্বর ২০২২

রিজভীসহ বিএনপির ১৪৪ নেতকার্মীর জামিন নামঞ্জুর

ফাইল ছবি

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় হওয়া মামলায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১৪৪ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৮ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ শুনানি শেষে এ আদেশ দেন।

জামিন নামঞ্জুর হওয়া অপর আসামিদের মধ্যে রয়েছেন—দলটির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও গাজীপুর জেলা সভাপতি ফজলুল হক মিলন প্রমুখ।

এদিন মোট ১৪৬ আসামির পক্ষে জামিন শুনানি হয়। তাদের পক্ষে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকীসহ কয়েকজন আইনজীবী জামিন শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করেন স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ১৪৪ জনের জামিন নামঞ্জুরের আদেশ দেন।

অপর দুই আসামি শিক্ষানবিশ আইনজীবী। তাদের আবেদনের বিষয়ে আদালত পরে আদেশ দেবেন।

গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে চাল, পানি, খিচুড়ি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।

অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।