শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

|

আশ্বিন ১৪ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বাজেটে নতুন কোন ট্যাক্স নির্ধারণ হয়নি : মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:৩৩, ২০ সেপ্টেম্বর ২০২২

বাজেটে নতুন কোন ট্যাক্স নির্ধারণ হয়নি : মেয়র

ডা. সেলিনা হায়াৎ আইভি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি বলেছেন, এ বাজেটে কোন নতুন ট্যাক্স নির্ধারণ করা হয়নি। বাস্তবতা অনুযায়ী বাজেট ঘোষণা করেছি। আপনাদের সকলকে সাথে নিয়ে নারায়ণগঞ্জের উন্নয়ন করতে চাই। আপনারা দয়া করে ট্যাক্স সময়মত দিবেন। আপনারা গ্যাসের টাকা দেন ইলেক্ট্রিসিটি বিল দেন। আমরা দিন রাত পরিশ্রম করে আপনাদের জন্য কাজ করছি। আমি কর্মচারীদের বেতন কোথা থেকে দিবো। ট্যাক্স না দিলে আমি আপনাদের কাঙ্খিত সেবা দিতে পারবো না। 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণার সময় এ কথা বলেন তিনি।

মেয়র বলেন, আপনারা জানেন আমাদের চারটি নগর স্বাস্থ্য কেন্দ্র রয়েছে। এর বাইরেও অনেকে আমাদের সাথে কাজ করছে। বয়স্ক যারা আছেন তাদের চিকিৎসা সেবার জন্য আমরা কাজ করি। দেওভোগ আর্বান হসপিটালে আমরা কিডনি ডায়ালিসিস চালু করেছি। সিদ্ধিরগঞ্জেও আমরা এটা চালু করতে যাচ্ছি। আমাদের ১৫ নং ওয়ার্ডে আরেকটি হসপিটাল ফ্রী স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। নারীর ক্ষমতায়নের জন্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন হতদরিদ্র নারীদের পাচ্ছে দাঁড়িয়েছে। আমাদের এমন নারী আছে যারা গাড়ী চালাচ্ছে। আমরা ক্ষুদ্র ঋণও দিয়ে যাচ্ছি। 

তিনি আরও বলেন, যানজট স্থানীয় সরকারের অধীনে নয়। আপনারা বলবেন ভোট দিয়েছি দায়িত্ব আপনাদের। আলেচনা করে নারায়ণগঞ্জের জন্য ট্রান্সপোর্ট মাস্টারপ্ল্যান শুরু হচ্ছে। আমরা শহরের মধ্যে ট্রেন সার্ভিস চালু করার চেষ্টা করে যাচ্ছি। 

আমরা প্রস্তাব দিয়েছি বাস ও ট্রাক স্ট্যান্ড শহরের বাইরে স্থানান্তরের জন্য জমি একোয়ারের আবেদন করেছি। এটা আপাতত আটকে আছে। তবে খুব শিঘ্রই এ কাজ শুরু হবে। হাইকোর্টের রায় আছে নদীর পাড়ের সকল জায়গা স্থানীয় সরকারকে হস্তান্তর করতে হবে।

আপনাদের চাহিদা মোতাবেক আমরা কাজ করে যাচ্ছি। শীতলক্ষ্যাকে পরিচ্ছন্ন করতে আমরা কাজ করছি। অনেকে অভিযোগ করেন ড্রেনের পানি শীতলক্ষ্যাকে দূষিত করছে। সেটা শুধু বিশ শতাংশ। বাকি ৮০ শতাংশ গার্মেন্টস ও ডাইংয়ের পানি। এই ২০ শতাংশ বন্ধ করার জন্য আমরা ইটিপির মাধ্যমে পানি পরিশোধন করে পানি ফেলবো। আমরা বলেছি ট্রেড লাইসেন্স বন্ধ রাখবো যদি পরিবেশ অধিদপ্তরের অনুমোদন না থাকে।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি হাজী নুরউদ্দিন, কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, কামরুল হাসান মুন্না, মনিরুজ্জামান মনির, নূরউদ্দিন, গোলাম মোহাম্মদ সাদরিল, অহিদুল হক ছক্কু, রিপন, রিয়াদ, শওকত হাসেম শকু, সুলতান আহমেদ, মোকলেছ, মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, এনায়েত, শাহিনসহ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা।