মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

|

কার্তিক ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

১৩ মামলায় গিয়াসউদ্দিনের রিমান্ড আবেদন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১৪, ১১ জুন ২০২৪

১৩ মামলায় গিয়াসউদ্দিনের রিমান্ড আবেদন নামঞ্জুর

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিনকে নতুন করে আরো ৬ মামলায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। একই সাথে ১৩ মামলায় ৭ দিন করে রিমান্ডের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১১ জুন) নারায়ণগঞ্জের বিভিন্ন আদালতে এসব মামলার শুনানি হয়। নতুন করে ৬ মামলায় গ্রেপ্তার দেখানোর পাশাপাশি এদিন মোট ১৩ মামলায় গিয়াসউদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। 

মামলাগুলোর শুনানি শেষে উচ্চ আদালতের জামিনে থাকায় এসব মামলায় রিমান্ডের আবেদন নামঞ্জুর করেন আদালত।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ জানান, ১৩ মামলায় গিয়াসউদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের পক্ষ থেকে রিমান্ডের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। তিনি উচ্চ আদালত থেকে এসব মামলায় জামিন পাওয়ায় আদালত রিমান্ড নামঞ্জুর করেছেন। একই সাথে ১১ জুন পরবর্তী শুনানির দিন ধার্য্য করেছেন আদালত। 

১৩ মামলার মধ্যে রয়েছে বন্দর থানায় ১ টি, সোনারগাঁ থানায় ২ টি, ফতুল্লা থানায় ৪ টি, সিদ্ধিরগঞ্জ থানায় ৪টি, রূপগঞ্জ থানায় ১ টি ও আড়াইহাজার থানায় ১ টি মামলা।

এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় গিয়াসউদ্দিন গত ১২ মে ঢাকা মেট্রোপলিটন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে ১৬ মে পুলিশ তাকে গত বছরের পহেলা নভেম্বর আড়াইহাজার উপজেলায় পুলিশের ওপর হামলার মামলায় গ্রেপ্তার দেখিয়ে নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হয়। এরপর ২৬ মে গিয়াসউদ্দিনকে ১২টি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করেছে পুলিশ। ১২টি মামলার মধ্যে ফতুল্লা মডেল থানার চারটি, সিদ্ধিরগঞ্জ থানার চারটি, সোনারগাঁ থানার দুইটি, রূপগঞ্জ থানার একটি ও বন্দর থানার একটি মামলা রয়েছে।
 

আরো পড়ুন