সোমবার, ২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জে দেশবাসীর শান্তি কল্যান ও ফিলিস্তিনবাসীর জন্য দোয়ায় ঈদ জামাত অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:১১, ১৭ জুন ২০২৪

না.গঞ্জে দেশবাসীর শান্তি কল্যান ও ফিলিস্তিনবাসীর জন্য দোয়ায় ঈদ জামাত অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দান

দেশবাসীর জন্য শান্তি সমৃদ্ধি, কল্যান কামনায় ও ফিলিস্তিনবাসীর জন্য মহান রবের দরবারে মোনাজাতে  নারায়ণগঞ্জে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ জুন) নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৭ টায় ঈদুল আজহার প্রথম জামাত ও সকাল ৮ টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে।

ঈদের জামাতের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, আপনারা আমাদের জন্য দোয়া করবেন, জাতির পিতার বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের জন্য দোয়া করবেন। আমরা অনেকগুলো কাজে হাত দিয়েছি, দোয়া করবেন যেন সম্পন্ন করতে পারি।

এ ছাড়া জেলায় অবস্থিত চার হাজারের বেশি মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এসব মসজিদের অধিকাংশগুলোতে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও কাশিপুর ঈদগাহ ময়দানসহ জেলাজুড়ে বিভিন্ন ঈদগাহেও ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের উপ-পরিচালক মো. জামাল হোসাইন জানান, ঈদুল আজহাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৭ টায় প্রধান জামাত অনুষ্ঠিত হয় এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮ টায়।
 
এর মধ্যে অধিকাংশ মসজিদেই একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও জেলাজুড়ে বিভিন্ন ঈদগাহেও ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরো জানান, কেন্দ্রীয় ঈদগাহে দুটি ঈদের নামাজ পড়ান ও খুতবা করেন নারায়ণগঞ্জ পুরাতন কোর্ট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মো. হাসানুজ্জামান ও নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. শাহজাহান মিয়া। অতিরিক্ত ইমাম হিসেবে ছিলেন ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের মাস্টার ট্রেইনার মাওলানা কবির আহমেদ।