রোববার, ০৩ মার্চ ২০২৪

|

ফাল্গুন ১৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে স্মাইলের ক্রীড়া প্রতিযোগিতা ও পিঠা উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:৫৫, ২৩ জানুয়ারি ২০২৪

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে স্মাইলের ক্রীড়া প্রতিযোগিতা ও পিঠা উৎসব

ফাইল ছবি

সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের বিশেষ চাহিদা সম্পন্ন (অটিজম) শিশুদের সাথে ক্রীড়া প্রতিযোগিতা ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) শায়েস্তা খান রোড এলাকার সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে স্মাইল-ফতুল্লা থানা শাখার আয়োজনে এ ক্রীড়া প্রতিযোগিতা ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

স্মাইল-ফতুল্লা থানা শাখার সভাপতি ফাহিম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্মাইল-ফতুল্লা থানা শাখার অভিভাবক শওকত আরা খন্দকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্মাইল-ফতুল্লা থানা শাখার অভিভাবক রাহাদ চৌধুরী, সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক মোঃ ফজলুল আমিন, সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের ট্রেজারার কমর উদ্দিন আহমেদ ও স্মাইল-ফতুল্লা থানা শাখার চিফ কন্ট্রোলার রোকন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে স্মাইল-ফতুল্লা থানা শাখার অভিভাবক শওকত আরা খন্দকার বলেন, ‘বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের কাছ থেকে না দেখলে আসলে কল্পনাই করা যায় না যে ওরা কতটা প্রতিভাবান। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা সমাজের বোঝা বা কোনো অভিশাপ নয়। আমাদের এ ধরণের কুসংস্কার থেকে বের হয়ে আসতে হবে।’

তিনি আরো বলেন, ‘সকলের একটু সুদৃষ্টিই পারে ওদেরকে সমাজের মূল স্রোতধারায় নিয়ে আসতে। সবার সহোযোগিতা পেলে ওরাও অন্য সুস্থ বাচ্চাদের মতো সমাজ এবং দেশের সম্পদে পরিণত হবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন, স্মাইল-ফতুল্লা থানা শাখার সহ-সভাপতি সাকিব চৌধুরী, সহ-সাংগঠনিক সিনথিয়া, নারী ও শিশু বিষয়ক সম্পাদিকা মৌহুয়া, তথ্য বিষয়ক সম্পাদক কায়েস,  সহ-কোষাধ্যক্ষ রাব্বী, সদস্য মিম, রূপা, মাশফি, জুনায়েদ ও ফাহাদ প্রমুখ।