শুক্রবার, ২১ জুন ২০২৪

|

আষাঢ় ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আড়াইহাজারে মাশরুম চাষ বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:০৮, ১০ জুন ২০২৪

আড়াইহাজারে মাশরুম চাষ বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত

ফাইল ছবি

আড়াইহাজার উপজেলার ব্রাক্ষন্দী ইউনিয়ন এর ছোট ফাউসা গ্রামে সোমবার সকাল ১১টায়  ২০২৩-২৪ অর্থবছরে মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন ও দারিদ্র হ্রাসকরন প্রকল্পের  আওতায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়।  উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ নারায়ণগঞ্জ এর উপ-পরিচালক  মোহাম্মদ শাহ আলম। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন কৃষি সম্প্রসারণ নারায়ণগঞ্জ এর অতিরিক্ত উপপরিচালক (উদ্যান ) মোঃ তাজুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট  ঝাউগড়ার অধ্যক্ষ( ভারপ্রাপ্ত ) মোহাম্মদ  আব্দুল কাদির, আড়াইহাজার উপজেলা কৃষি অফিসার মাহমুদুল হাসান ফারুকী, আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ মেহেদি হাসান শিমুল ও আড়াইহাজার থানা  প্রেসক্লাব সভাপতি মাসুম বিল্লাহ প্রমুখ।  

মাঠদিবসের সভাপতি এবং বিশেষ অতিথিগণ   বিভিন্ন প্রকার মাশরুম চাষ ও সংরক্ষণ, উৎপাদন ও সম্প্রসারণ এবং মাশরুম উদ্যোক্তা সৃষ্টি, মাশরুমের পুষ্টিগুনাগুনসহ প্রকল্পের বিষয়ে  আলোচনা করেন। উক্ত অনুষ্ঠানে প্রদর্শনী সহায়তা প্রাপ্ত কৃষক উদ্যোক্তা আমজাদ হোসেনসহ অন্যান্য কৃষক কৃষানী ও সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।