রোববার, ০৩ মার্চ ২০২৪

|

ফাল্গুন ১৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ছুটির দিনে সাবদীতে মানুষের ভিড়, বেড়েছে ফুলের বেচাবিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:২৩, ১০ ফেব্রুয়ারি ২০২৪

ছুটির দিনে সাবদীতে মানুষের ভিড়, বেড়েছে ফুলের বেচাবিক্রি

ফাইল ছবি

নারায়ণগঞ্জের সাবদীতে ফুলের চাষাবাদে এবার ফুলচাষীদের বেচাবিক্রি বেশ জমে উঠেছে। এ অঞ্চলের ফুলের পাইকারী বাজার হিসেবে ফুলচাষীদের এ বাগানগুলো বেশ জনপ্রিয় খুচরা ফুল বিক্রেতাদের কাছে। 

সামনে পহেলা ফাল্গুন, বসন্ত, ভালোবাসা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে ঘিরে বেশ জমে উঠেছে এখানকার বাজার। এদিকে ফুলের বাগান দেখতে ছুটির দিনে এখানে মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে। 

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে সাপ্তাহিক ছুটির দিনে নারায়ণগঞ্জের বন্দরের সাবদীতে ফুলের বাগানগুলো ঘুরে মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে। মানুষের ভিড়ে ফুল চাষীদের দেখা গেছে ফুল বিক্রির পসরা সাজিয়ে খুচরা দামে ফুল বিক্রি করতে। 

সরেজমিনে দেখা যায়, ফুলের বাগানগুলোতে বিকেলের পর থেকে মানুষের ঢল নামে। পরিবার পরিজন নিয়ে কিংবা প্রিয়জনকে নিয়ে অনেকেই এই ফুলের রাজ্যে ঘুরতে এসেছেন। এর মাঝে অনেকেই ফুলের বাগানের থেকে তাজা ফুল কিনে উপহার দিচ্ছেন প্রিয়জন ও পরিবারের সদস্যদের। মানুষের ব্যাপক উপস্থিতিতে যেন ফুলের বাগান নষ্ট না হয় বা ফুল কেউ না ছিঁড়ে এজন্য বাগান মালিকরা সেখানে নিজেরা পাহারা দিচ্ছেন। 

এদিকে সেখানে বিক্রি হওয়া ফুলগুলোর দাম কিছুটা বেশী নেয়া হচ্ছে বলে অভিযোগ দর্শনার্থীদের। তারা জানান, বড় ডালিয়া ফুল ৩০ টাকা, এরপর আকার ভেদে ২৫ থেকে ১০ টাকা, মাথার মুকুট বা ক্রাউন ৫০ টাকা করে রাখা হচ্ছে। দামটা কিছুটা বেশী মনে হচ্ছে। কারণ এই দামে খুচরা ফুলের দোকানগুলো বিক্রি করে থাকে এই সময়টায়। এখানে যেহেতু বাগান বা পাইকারি তাই এখানে কিছুটা কম পাওয়া যাবে বলে তারা ভেবেছিলেন।

ফুলের বাগান দেখতে আসা মেহেদী হাসান সজীব জানান, বিকেলে এখানে এসে দেখেছি প্রচুর ভিড়। মানুষ প্রিয়জন ও পরিবারের সদস্যদের নিয়ে এখানে ঘুরতে এসেছেন। সামনে যেহেতু ভালোবাসা দিবস অনেকেই প্রিয়জনকে ফুল কিনে দিচ্ছেন। সব মিলিয়ে ভালো। তবে ফুলের দাম কিছুটা বেশী মনে হয়েছে।