মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

|

আষাঢ় ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রাজপথ ফাঁকা, র‌্যাব-পুলিশের সতর্ক টহল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১১:০৯, ১৬ নভেম্বর ২০২৩

রাজপথ ফাঁকা, র‌্যাব-পুলিশের সতর্ক টহল

ফাইল ছবি

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা পঞ্চম দফার অবরোধের দ্বিতীয় দিনে সড়কে সতর্ক টহলে রয়েছে র‌্যাব ও পুলিশের সদস্যরা। তবে এদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রাজধানীর রাজপথ প্রায় ফাঁকা দেখা গেছে। 

সপ্তাহের শেষ কার্যদিবস হলেও বাস স্টপেজ ও মূল সড়কগুলো অনেকটাই ফাঁকা রয়েছে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফলে মানুষের উপস্থিতি কিছুটা কমও দেখা গেছে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়। 

সরেজমিনে ধানমন্ডি, রাসেল স্কয়ার, আসাদগেট, খামারবাড়ি, ফার্মগেট ও মহাখালী এলাকা ঘুরে দেখা যায়, চতুর্থ দফার অবরোধে সকাল থেকে যে কর্মব্যস্ততা ও যানজট ছিল আজ সেটি নেই। মোটরসাইকেল, সিএনজি চলাচল বেশি হলেও প্রাইভেটকার ও ব্যক্তিগত গাড়ির চলাচলও কম।  

আসাদগেট বাস স্টপেজে আব্দুর রশিদ নামের এক যাত্রী বলেন, সকাল থেকেই সড়ক ফাঁকা। আমি সাভার থেকে এসেছি। এখন কারওয়ান বাজার যাওয়ার জন্য এখানে বাসের অপেক্ষা করছি। খুব সকালে রওয়ানা দিয়েছি তখন একেবারেই ফাঁকা ছিল। এখানেও খুব বেশি যানজট নেই। বাস অনেক যাচ্ছে কিন্তু মানুষ কম। 

আফসার উদ্দিন নামের আরেক যাত্রী বলেন, আমাদের কোনো অবরোধ-হরতাল নাই। কর্মের তাগিদে বাইরে আসতেই হয়। তফসিল ঘোষণার পর হয়তো মানুষের মনে কিছুটা আতঙ্ক আছে সেজন্য কম বের হচ্ছে। 

অপরদিকে গাড়ি চালানোর ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বন করছেন চালক ও সহকারীরা। গাড়ির জানালা কাঁচ আটকে এবং স্বল্প দূরত্বের যাত্রী ছাড়াই গন্তব্যের দিকে যাচ্ছেন তারা। 

মৌমিতা পরিবহনের চালকের সহকারি নাঈম হাসান বলেন, সাভারের যাত্রী ছাড়া অল্প দূরত্বের যাত্রী নিচ্ছি না। জানালার কাঁচ আটকে রাখার জন্য এবং পাশের যাত্রীর  প্রতি খেয়াল রাখার জন্য বারবার বলছি। কোনো স্টপেজেই অতিরিক্ত সময় দাঁড়াচ্ছি না। বরং তাড়াতাড়ি পার হওয়ার চেষ্টা করছি। 

এদিকে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে আজ সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে বিএনপির যুগপৎ আন্দোলনের সঙ্গী গণতন্ত্র মঞ্চ। অর্ধদিবস হরতাল চলছে বাম গণতান্ত্রিক জোটেরও।

আর তফসিল প্রত্যাখ্যান করে আগামী রোববার ও সোমবার (১৯ ও ২০ নভেম্বর) ২ দিন হরতাল পালন করবে বিএনপি।