শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ইকেবির ঈদ ওয়েভ প্রস্তুতি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৮:০৯, ৮ মার্চ ২০২৩

ইকেবির ঈদ ওয়েভ প্রস্তুতি

ফাইল ছবি

এফ-কমার্সভিত্তিক জনপ্রিয় উদ্যোক্তা সমন্বয়কারী একটি প্লাটফর্মের নাম ইকেবি। ইকেবি প্রতিবছরই বিভিন্ন সেমিনার ও ভিন্নধর্মী ওয়েভের মাধ্যমে উদ্যোক্তাদের স্বতঃস্ফূর্ত উপস্তিতি নিশ্চিত করে। প্রতিবছরই ঈদ উপলক্ষে ইকেবির ঈদ ওয়েভের আয়োজন করা হয়। এরই প্রেক্ষিতে চলছে ইকেবির ঈদ ওয়েভ নিয়ে ব্যাপক প্রস্তুতি।

শুধুমাত্র ঈদ ওয়েভ নয়, হিন্দুধর্মের সবচেয়ে বড় অনুষ্ঠানগুলোর সময় পূজা ওয়েভও ইকেবিতে বেশ জনপ্রিয়তা পেয়েছে। ইকেবির এক্টিভ সদস্য ইতালী প্রবাসী ফারজানা মুন গত পূজা ওয়েভে একাই ১লাখ টাকা সেল করেন মাত্র কয়েক দিনে যা ইকেবিতে নতুন রেকর্ড গড়েছে। এবং সর্বমোট সেল আপডেট ছিলো ৮লাখ টাকা। এমন প্রতিনিয়তই এই গ্রুপে এমন নতুন কিছু ঘটে, যার ফলে উদ্যোক্তাগণ তাঁদের কাজে উৎসাহ ও সাহস পায়।

ঈদ ওয়েভের পূর্ব প্রস্তুতি হিসেবে গত ৩ই মার্চ নারায়ণগঞ্জ ক্রাশ স্টেশন রেষ্টুরেন্টে বিকেল ৩টায় ইকেবির চা আড্ডা অনুষ্ঠিত হয়। নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন অঞ্চল থেকে উদ্যোক্তাগণ উক্ত আড্ডায় সমবেত হোন। সেখানে ঈদ ওয়েভে কিভাবে প্রস্তুতি নেওয়া যায়, কিভাবে সেল বাড়ানো যায় এসব নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন ইকেবির প্রতিষ্ঠাতা সৌরভ খান ও পরিচালক ইসমত আরা মুন্নি। এছাড়াও বিভিন্ন সমস্যার দিকনির্দেশনামূলক সমাধান আলোচনায় উঠে আসে। সেখানে শুধু দেশ নয় দেশের বাইরে থেকে আল মামুন নামের বিশিষ্ট ব্যাবসায়ী গোল্ডেন স্পন্সর হিসেবে যোগদানের মাধ্যমে অনুষ্ঠানে সরব ছিলেন। আল মামুন মূলত কাজ করেন বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ও আলোচিত পেশা নেটওয়ার্ক মার্কেটিং নিয়ে। তিনি জব করার পাশাপাশি DXN নামক নেটওয়ার্ক মার্কেটিং পেশায় যুক্ত আছেন। এছাড়াও স্পন্সর হিসেবে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে কামেলি মমো ও পারভীন আক্তার নামের দুজন উদ্যোক্তারাও সংযুক্ত ছিলেন।

ইকেবির পরিচালক ইসমত আরা মুন্নি জানান, "প্রতিবছরই ইকেবির প্রত্যেক ওয়েভ সফলভাবে সম্পন্ন হয়। এবং ওয়েভ শেষে আমাদের উদ্যোক্তাদের মুখে হাসি দেখে আমরাও আনন্দিত হই। এবারও আমরা আশাবাদী, আমাদের ওয়েভ প্রতিবছরের ন্যায় সেরা ও সফল হবে ইনশাআল্লাহ"।