শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে খাদ্য গুদামে বিস্ফোরণ-আগুন, নিহত ১

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১১:৩৮, ১৮ মার্চ ২০২৩

আপডেট: ১১:৪৬, ১৮ মার্চ ২০২৩

নারায়ণগঞ্জে খাদ্য গুদামে বিস্ফোরণ-আগুন, নিহত ১

খাদ্য গুদামে বিস্ফোরণ

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে একটি খাদ্য গুদামে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়ে আওলাদ নামে একজন নিহত হয়েছেন এবং আরও পাঁচজন আহত হয়েছেন।

তবে তাৎক্ষনিকভাবে আহতদের পরিচয় পাওয়া যায়নি।

শনিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ৯ টায় নিতাইগঞ্জের ডালপট্টি এলাকার জেলা আটা ময়দা মিল মালিক সমিতির সাবেক সভাপতি ইলিয়াস দেওয়ানের মালিকানাধীন ১০ বছর ধরে পরিত্যাক্ত বাণিজ্যিক ভবনে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। যে কোনো সময় ভবনটি ধ্বসে পড়তে পারে।

স্থানীয়রা জানান, ভবনটি দীর্ঘদিন ধরে পরিত্যাক্ত হলেও এখানে কাজ হতো। যেকোন কারনে হয়তো সকালে এখানে বিস্ফোরণ ঘটেছে, সেই বিস্ফোরণ থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ভবনের পেছনের একাংশ ধ্বসে পড়েছে।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ জেলার সহকারি উপ-পরিচালক ফখরুদ্দিন বাংলানিউজকে জানান, আগুনের ঘটনায় ভবনটি সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। এটি অনেক পুরাতন ভবন। এ ঘটনায় একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। আরও পাঁচজন দগ্ধ হয়েছেন। এটি একটি চাল-ডাল-আটার গুদাম ছিল। বিস্ফোরণে ভবনের পেছনের একাংশ ধ্বসে পড়েছে।

তিনি জানান, সাড়ে ৯ টায় খবর পেয়ে আমরা ৫টি ইউনিট দেড় ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। কি কারণে বিস্ফোরণ হয়েছে তা এখনি নিশ্চিত বলা যাচ্ছেনা। বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। আমরা এ ঘটনায় ৭ জনকে জীবিত উদ্ধার করেছি। বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতি তদন্তের পর জানানো হবে।

জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, এ ঘটনায় দগ্ধ একজন মারা গেছেন ও পাঁচজন আহত হয়েছেন। আপাতত ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে এবং সেখান থেকে উৎসুক জনতাকে সরিয়ে দেওয়া হয়েছে।