শুক্রবার, ২১ জুন ২০২৪

|

আষাঢ় ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

তোলারাম কলেজে প্রতিবাদ

প্রকাশিত: ২৩:৫৯, ১৬ জুলাই ২০২৩

তোলারাম কলেজে প্রতিবাদ

ফাইল ছবি

নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি তোলারাম কলেজে বিক্ষোভ সমাবেশ করেছে কলেজের শিক্ষার্থীরা। সমাবেশে শিক্ষার্থীরা দাবী করেন তোলারাম কলেজ নিয়ে কটুক্তি করা হয়েছে, অপপ্রচার চালানো হয়েছে। তবে তারা কারা, কোন পক্ষ এই অপপ্রচার চালাচ্ছে বা কলেজ নিয়ে কটুক্তি করছে তা স্পষ্ট করেননি শিক্ষার্থীরা। 

রোববার (১৬ জুলাই) তোলারাম কলেজ প্রাঙ্গনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এসময় একজন শিক্ষার্থী বলেন, আমাদের এই কলেজে বিশ থেকে পঁচিশ হাজার ছাত্র-ছাত্রী আছে। যদি কেউ তোলারাম কলেজ নিয়ে কোন কটুক্তি করে বা অপপ্রচার চালায় তাহলে ছাড় দেয়া হবে না। আমরা মাঠে নামলে টিকতে পারবেন না। 

এছাড়াও অপপ্রচারকারীদের উদ্দেশ্য করে বিভিন্ন হুশিয়ারি উচ্চারণ করেন শিক্ষার্থীরা। পাশাপাশি তোলারাম কলেজ ও চাষাঢ়ার আশেপাশের এলাকায় ছিনতাইয়ের ঘটনা বেড়ে গেছে উল্লেখ করে অবিলম্বে এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষ ও ডিসির কাছে অভিযোগ জানানো হবে বলেও জানান শিক্ষার্থীরা। 

আরেক শিক্ষার্থী বলেন, একজন শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার হয়েছে। আমাদের কলেজের অনেক সুনাম। এগুলোর পেছনে আমাদের কলেজের কোন হাত নেই। আমাদের কলেজ নিয়ে কেউ এ ধরনের কথা বললে আমরা মানতে পারবো না। 

বিক্ষোভ সমাবেশে অংশ নেয়া আরেক শিক্ষার্থী বলেন, আমাদের কলেজের শান্তি শৃঙ্খলার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠছে। মিথ্যা প্রচার চালানো হচ্ছে। এর বিরুদ্ধে এই বিক্ষোভ। কলেজে যে সুন্দরভাবে ক্লাস চলছে, কোন মারামারি নেই। এই পরিবেশ নষ্ট করতে বিভিন্ন মহল অপপ্রচার চালাচ্ছে। কেউ কেউ বলে এখানে মাদকের আখড়া, টর্চার সেল আছে। এগুলো সম্পূর্ণ মিথ্যা৷ 

এর আগে গত শুক্রবার রাতে শহরের কলেজরোড এলাকায় ছাত্রদলের চার নেতাকর্মীকে মারধর করে দুর্বৃত্তরা। এসময় মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব গুরুতর আহত হন। রাজীব তোলারাম কলেজ শাখা ছাত্রদলের সদস্য সচিবের দায়িত্বে আছেন বলে জানা গেছে। 

এদিকে হামলার পর ছাত্রদল নেতাদের দাবী করেন, হামলার ঘটনার সাথে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত। তারাই ছাত্রদল নেতাকর্মীদের মারধর করেছে।

অন্যদিকে ছাত্রলীগ নেতারা বলেন, কয়েকজন ছিনতাইকারীকে ছিনতাইয়ের সময় স্থানীয় জনতা ধরে গণপিটুনি দিয়েছে।