শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে ৭ মাসে ৭ হাজার মামলা নিষ্পত্তি ও ১১ হাজার ওয়ারেন্ট তালিমের রেকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:৫৯, ২ ডিসেম্বর ২০২২

নারায়ণগঞ্জে ৭ মাসে ৭ হাজার মামলা নিষ্পত্তি ও ১১ হাজার ওয়ারেন্ট তালিমের রেকর্ড

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ আদালতে বিভিন্ন বিচার কার্যক্রম প্রক্রিয়ায় গত ৭ মাসে প্রায় ৭ হাজার মামলা নিষ্পত্তি ও ১১ হাজার ওয়ারেন্ট তামিল করা হয়েছে। যা জেলায় বিগত দিনে রেকর্ড হিসাবে ধরা হচ্ছে বলে জানিয়েছেন প্রশাসন সংশ্লিষ্টরা। নিষ্পত্তি মামলাগুলো মধ্যে চাঞ্চল্যকর হত্যা, ধর্ষণ, ছিনতাই ও অপহরণের মতো গুরুত্বপূর্ণ মামলা ছিল।
 
বহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি জানিয়ে নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (প্রসিকিউশন) শাওন শায়লা জানান, নারায়ণগঞ্জ জেলায় যোগদান করার পর কোর্টের নিম্ন লিখিত কাজগুলি সুচারুভাবে সম্পন্ন করা হয়েছে। পহেলা মার্চ ২০২২ হতে ২০২২ সেপ্টেম্বর পর্যন্ত জেলা ও দায়রা জজ আদালত এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৬ হাজার ৯৮১টি মামলা নিষ্পত্তি করা হয়েছে।

এছাড়া আদালতে ৪ হাজার ১৯৯ জন সাক্ষী হাজির ও ১০ হাজার ৬৩৭ টি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি করা হয়েছে। সংশ্লিষ্ট আদালতে বিচার শেষ হওয়ার পর ২৮১ টি মাদক মামলার আলামত আদালতের নির্দেশক্রমে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৪ হাজার ৪৪৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩১৮ পিস ফেন্সিডিল, ৮৫ কেজি গাঁজা, ১৫১ ক্যান বিয়ার ও ১ হাজার ১০৯ পুরিয়া হেরোইন ধ্বংস করা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক ও এডমিন) জাহেদ পারভেজ চৌধুরী জানান, অতিরিক্ত পুলিশ সুপার শাওন শায়লার তদারকিতে অত্যন্ত সুচারুভাবে এ কাজগুলো সম্পন্ন হয়েছে। অুতীতে প্রায় ৭ মাসে এত মামলা নিষ্পত্তি ও ওয়ারেন্ট তালিম সাক্ষীদের উপস্থিতি রেকর্ড নেই বললেই চলে। এটি আমাদের পুলিশের কাজের অনুপ্রেরণা জোগাবে ।